শিরোনাম :
বাঁশের সাঁকো পারাপারের গুনতে হচ্ছে মাথাপিছু পাঁচ টাকা । ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়ন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীকে ফুলের শুভেচ্ছা জানিয়েছেন । তিন ডাকাত ও এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে। আব্দুল্লাহশাহ মাজারের নতুন কমিটি গঠন,সভাপতি নিয়ামত সাধারণ সম্পাদক বিল্লাল। মুসলিম মহিলা হিন্দু সেজে উৎসব চলাকালীন সময় স্বর্ণের চেইন চুরি করতে গিয়ে জনতার হাতে আটক ব্রাহ্মণবাড়িয়া আইনজীবী সমিতি সভাপতি কামরুজ্জামান সাধারণ সম্পাদক, মফিজুর রহমান ধর্ষণের মামলা আসামী সাকিব গ্রেফতার ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের নৌকার প্রার্থী ফরহাদ হোসেন সংগ্রামের বিরুদ্ধে মামলার নির্দেশ ইসির নাসিরনগরে নৌকা মার্কা ভালো মাঝি ভালো না, নৌকার ভরাডুবি সাংবাদিক সম্মেলন করে নির্বাচনী ইশতেহারে ঘোষনা করলেন স্বতন্ত্র প্রার্থী একরামুজ্জামান সুখন ।
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন

বাতাসের কাছে পরাস্ত হয়ে ভেঙ্গে পড়ল কবরস্থানের দেয়াল

প্রতিনিধির নাম / ৫৭৬ বার
আপডেট : মঙ্গলবার, ২০ জুন, ২০২৩

মিহির দেব , ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগর উপজেলা সদর ৭ নং ওয়ার্ডের কামারগাঁও, ঋষি পাড়া সংলগ্ন কবরস্থান মাঠির বদলে চলছে বালু ভরাট।
বাউন্ডারি নির্মান কাজ শেষ হওয়ার আগেই ভেঙ্গে পড়েছে দেয়াল।
তবে নির্মান শ্রমিকদের দাবী প্রচন্ড বাতাসের কারনে দেয়ালটি ভেঙ্গে গেছে।জানা গেছে উক্ত কবরস্থানটি মাঠি দিয়ে ভরাট করে বাউন্ডারী ওয়াল নির্মানের জন্য উপজেলা প্রকৌশলীর কার্যালয় থেকে টেন্ডার হয়। টেন্ডারে কাজটি পায় সরাইলের বিল্লাল নামক এক ঠিকাদার।
কাজ পাওয়ার পর ঠিকাদার মাঠি দিয়ে ভরাট করার নির্দেশ থাকলেও ঠিকাদার তার তোয়াক্কা না করে তিনি ড্রেজার দিয়ে বালু বরাট করছে। তাছাড়াও পরিমান মত সিমেন্ট না দিয়ে শুধু বালু দিয়ে বাউন্ডারী নির্মান করার কারনে নির্মান কাজ শেষ হওয়ার আগেই দেয়ালটি ভেঙ্গে পড়ে যায়। স্থানীয়রা জানায় যেখানে মৃত্যুর পর মানুষকে থাকতে হবে অনন্তকাল সেখানেও এ ধরনের দুর্নীতি। মানুষকি মুত্যুর ভয়ও করে না ? তারা আরো জানায় যে মাঠির বদলে বালু দিয়ে যদি কবর স্থান ভরাট করা হয় , সেক্ষেত্রে নতুন কবর তৈরি করার সময় বাউন্ডারী দেয়ালের ন্যায় কবর ও ধ্বংসে পড়ার আশঙ্কা থাকবে। তাছাড়াও বাউন্ডারী নিম্মমানের কাজের কারনে দেয়াল ভেঙ্গে পড়েছে। উপ সহকারী প্রকৌশলী মোঃ ইছাক মিয়া জানায় মাঠি না পাওয়ায় বালু দিয়ে ভরাটের কাজ চলছে।
জানতে চাই উপজেলা প্রকৌশলী মোঃ রবিউল ইসলাম বলেন আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখছি। আপাতত কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছি। বক্তব্য চাইলে তিনি ক্যামেরার সামনে কথা বলতে রাজি হয়নি। তিনি বলেন বিষয়টি আমি সরজমিনে তদন্ত করে নিজে মোবাইলে ভিডিও করে পাঠাবেন বলে জানান তিনি।


এ জাতীয় আরো সংবাদ