শিরোনাম :
উপজেলা চেয়ারম্যান রোমা আক্তারের প্রথম অফিস  আমারে বদলী করতে মন্ত্রী লাগব,এমপি দিয়ে হবে না, বললেন মেডিকেল অফিসার মোহায়মিনুল। নাসিরনগরে যৌতুক না পেয়ে স্ত্রীকে পিটিয়ে মারার অভিযোগ দেবর ও শ্বশুর আটক । কুন্ডা ইউনিয়নের ইউপি সদস্যের বিরুদ্ধে চেয়ারম্যান সহ ১২ সদস্যের অনাস্থা নাসিরনগর সদর পশ্চিমপাড়া প্রবাসীর স্ত্রীর লাশ উদ্ধার। প্রদীপ কুমার রায় উপজেলা পরিষদ নিবার্চন থেকে সরে দাঁড়ালেন। ইভটিজিংয়ের প্রতিবাদ করায় দায়ে প্রাণ গেল এক যুবকের । নাসিরনগরে এন আর ভবনে কৃষকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল । নাসিরনগরে সেপটি ট্যাংকি থেকে তিনজনের মরদেহ উদ্ধার।  ধান কাটা নিয়ে সংঘর্ষে সরাইল একজন নিহত
রবিবার, ২৩ জুন ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন

বাতাসের কাছে পরাস্ত হয়ে ভেঙ্গে পড়ল কবরস্থানের দেয়াল

প্রতিনিধির নাম / ৮০৭ বার
আপডেট : মঙ্গলবার, ২০ জুন, ২০২৩

মিহির দেব , ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগর উপজেলা সদর ৭ নং ওয়ার্ডের কামারগাঁও, ঋষি পাড়া সংলগ্ন কবরস্থান মাঠির বদলে চলছে বালু ভরাট।
বাউন্ডারি নির্মান কাজ শেষ হওয়ার আগেই ভেঙ্গে পড়েছে দেয়াল।
তবে নির্মান শ্রমিকদের দাবী প্রচন্ড বাতাসের কারনে দেয়ালটি ভেঙ্গে গেছে।জানা গেছে উক্ত কবরস্থানটি মাঠি দিয়ে ভরাট করে বাউন্ডারী ওয়াল নির্মানের জন্য উপজেলা প্রকৌশলীর কার্যালয় থেকে টেন্ডার হয়। টেন্ডারে কাজটি পায় সরাইলের বিল্লাল নামক এক ঠিকাদার।
কাজ পাওয়ার পর ঠিকাদার মাঠি দিয়ে ভরাট করার নির্দেশ থাকলেও ঠিকাদার তার তোয়াক্কা না করে তিনি ড্রেজার দিয়ে বালু বরাট করছে। তাছাড়াও পরিমান মত সিমেন্ট না দিয়ে শুধু বালু দিয়ে বাউন্ডারী নির্মান করার কারনে নির্মান কাজ শেষ হওয়ার আগেই দেয়ালটি ভেঙ্গে পড়ে যায়। স্থানীয়রা জানায় যেখানে মৃত্যুর পর মানুষকে থাকতে হবে অনন্তকাল সেখানেও এ ধরনের দুর্নীতি। মানুষকি মুত্যুর ভয়ও করে না ? তারা আরো জানায় যে মাঠির বদলে বালু দিয়ে যদি কবর স্থান ভরাট করা হয় , সেক্ষেত্রে নতুন কবর তৈরি করার সময় বাউন্ডারী দেয়ালের ন্যায় কবর ও ধ্বংসে পড়ার আশঙ্কা থাকবে। তাছাড়াও বাউন্ডারী নিম্মমানের কাজের কারনে দেয়াল ভেঙ্গে পড়েছে। উপ সহকারী প্রকৌশলী মোঃ ইছাক মিয়া জানায় মাঠি না পাওয়ায় বালু দিয়ে ভরাটের কাজ চলছে।
জানতে চাই উপজেলা প্রকৌশলী মোঃ রবিউল ইসলাম বলেন আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখছি। আপাতত কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছি। বক্তব্য চাইলে তিনি ক্যামেরার সামনে কথা বলতে রাজি হয়নি। তিনি বলেন বিষয়টি আমি সরজমিনে তদন্ত করে নিজে মোবাইলে ভিডিও করে পাঠাবেন বলে জানান তিনি।


এ জাতীয় আরো সংবাদ