শিরোনাম :
বাঁশের সাঁকো পারাপারের গুনতে হচ্ছে মাথাপিছু পাঁচ টাকা । ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়ন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীকে ফুলের শুভেচ্ছা জানিয়েছেন । তিন ডাকাত ও এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে। আব্দুল্লাহশাহ মাজারের নতুন কমিটি গঠন,সভাপতি নিয়ামত সাধারণ সম্পাদক বিল্লাল। মুসলিম মহিলা হিন্দু সেজে উৎসব চলাকালীন সময় স্বর্ণের চেইন চুরি করতে গিয়ে জনতার হাতে আটক ব্রাহ্মণবাড়িয়া আইনজীবী সমিতি সভাপতি কামরুজ্জামান সাধারণ সম্পাদক, মফিজুর রহমান ধর্ষণের মামলা আসামী সাকিব গ্রেফতার ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের নৌকার প্রার্থী ফরহাদ হোসেন সংগ্রামের বিরুদ্ধে মামলার নির্দেশ ইসির নাসিরনগরে নৌকা মার্কা ভালো মাঝি ভালো না, নৌকার ভরাডুবি সাংবাদিক সম্মেলন করে নির্বাচনী ইশতেহারে ঘোষনা করলেন স্বতন্ত্র প্রার্থী একরামুজ্জামান সুখন ।
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন

নাসিরনগর বেরিবাঁধ এলাকায় চলছে মাটি কাটার মহোৎসব

প্রতিনিধির নাম / ৪৩৯ বার
আপডেট : শুক্রবার, ১৯ মে, ২০২৩

মিহির দেব ,ব্রাহ্মণবাড়িয়া :

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা’র গোকর্ণ ইউনিয়নের বেরিবাঁধ সংলগ্ন রাস্তার পাশে সরকারি খাসজমি থেকে মাটি উত্তোলন করে লক্ষ লক্ষ টাকা মুনাফা করছেন একটি মহল |

সরজমিনে গিয়ে রাত ৮:৩০ টার দিকে দেখা যায়, তখনও ভেকু দিয়ে সরকারি খাসজমি থেকে মাটি কেটে অন্যত্র নিয়ে যাওয়া হচ্ছে ট্রাক্টর দিয়ে ।
স্থানীয়রা অভিযোগ করে বলেন, লক্ষ লক্ষ টাকার মাটি রাতের আঁধারে কেটে অন্যত্র বিক্রি করছেন হাফেজ হোসেন মিয়ার লোকজন। আর এইসব ট্রাক্টরের ধুলায় আশেপাশের বাড়ি ঘরে বসবাস করার মতো পরিবেশ নেই। আর এই ধুলাবালির কারণে শিশুরা নানান রোগে আক্রান্ত হচ্ছে।
স্থানীয় মঞ্জু মিয়া নামে এক জন বলেন, দিনে রাতে এখান থেকে মাটি কেটে নিয়ে যাওয়ার কারণে আশেপাশের বাড়ি ঘর ও মানুষের অনেক ভোগান্তি হচ্ছে। রাস্তা নষ্ট হচ্ছে মানুষ অসুস্থ হয়ে যাচ্ছে।

জনাব আলী নামে আরেক জন বলেন, রাত ১০ টা পর্যন্ত এখানে মাটি কাটা হয়। রাস্তার ধুলায় আশেপাশের বাড়ি ঘরে সয়লাব হয়ে যায়, তাদেরকে কেউ কিছু বলার সাহস করে না। তাদের হাত নাকি অনেক লম্বা, তারা এখানকার মানুষ জনের কথায় কোন কর্নপাত করে না। তাদেরকে কিছু বললে আরো ধমক দেয় তার জন্য কেউ সাহস করে কিছু বলে না। আমরা এর থেকে পরিত্রাণ চাই। আমরা চাই এই অবৈধ
মাটি কাটার মহোৎসব বন্ধ হউক ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফখরুল ইসলাম গত মার্চ মাসের প্রথম সপ্তাহে মোবাইলকোর্ট পরিচালনা করে তাদেরকে ৫০০০০ টাকা জরিমানা করেছিলেন তারপর থেকে তারা এখন মরি হয়ে উঠেছেন ।


এ জাতীয় আরো সংবাদ