শিরোনাম :
গোকর্ণ ইউনিয়নের ২০৬ পিস ইয়াবা সহ দুইজনকে গ্রেফতার করা হয়। নাসিরনগরে ৪ সীসা কার্তুজ উদ্ধার  কৃষকের মাঝে বিনামূল্যে বীজও সার বিতরণের উদ্বোধন। উপজেলা চেয়ারম্যান রোমা আক্তারের প্রথম অফিস  আমারে বদলী করতে মন্ত্রী লাগব,এমপি দিয়ে হবে না, বললেন মেডিকেল অফিসার মোহায়মিনুল। নাসিরনগরে যৌতুক না পেয়ে স্ত্রীকে পিটিয়ে মারার অভিযোগ দেবর ও শ্বশুর আটক । কুন্ডা ইউনিয়নের ইউপি সদস্যের বিরুদ্ধে চেয়ারম্যান সহ ১২ সদস্যের অনাস্থা নাসিরনগর সদর পশ্চিমপাড়া প্রবাসীর স্ত্রীর লাশ উদ্ধার। প্রদীপ কুমার রায় উপজেলা পরিষদ নিবার্চন থেকে সরে দাঁড়ালেন। ইভটিজিংয়ের প্রতিবাদ করায় দায়ে প্রাণ গেল এক যুবকের ।
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০২:১০ অপরাহ্ন

নাসিরনগর বেরিবাঁধ এলাকায় চলছে মাটি কাটার মহোৎসব

প্রতিনিধির নাম / ৭২২ বার
আপডেট : শুক্রবার, ১৯ মে, ২০২৩

মিহির দেব ,ব্রাহ্মণবাড়িয়া :

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা’র গোকর্ণ ইউনিয়নের বেরিবাঁধ সংলগ্ন রাস্তার পাশে সরকারি খাসজমি থেকে মাটি উত্তোলন করে লক্ষ লক্ষ টাকা মুনাফা করছেন একটি মহল |

সরজমিনে গিয়ে রাত ৮:৩০ টার দিকে দেখা যায়, তখনও ভেকু দিয়ে সরকারি খাসজমি থেকে মাটি কেটে অন্যত্র নিয়ে যাওয়া হচ্ছে ট্রাক্টর দিয়ে ।
স্থানীয়রা অভিযোগ করে বলেন, লক্ষ লক্ষ টাকার মাটি রাতের আঁধারে কেটে অন্যত্র বিক্রি করছেন হাফেজ হোসেন মিয়ার লোকজন। আর এইসব ট্রাক্টরের ধুলায় আশেপাশের বাড়ি ঘরে বসবাস করার মতো পরিবেশ নেই। আর এই ধুলাবালির কারণে শিশুরা নানান রোগে আক্রান্ত হচ্ছে।
স্থানীয় মঞ্জু মিয়া নামে এক জন বলেন, দিনে রাতে এখান থেকে মাটি কেটে নিয়ে যাওয়ার কারণে আশেপাশের বাড়ি ঘর ও মানুষের অনেক ভোগান্তি হচ্ছে। রাস্তা নষ্ট হচ্ছে মানুষ অসুস্থ হয়ে যাচ্ছে।

জনাব আলী নামে আরেক জন বলেন, রাত ১০ টা পর্যন্ত এখানে মাটি কাটা হয়। রাস্তার ধুলায় আশেপাশের বাড়ি ঘরে সয়লাব হয়ে যায়, তাদেরকে কেউ কিছু বলার সাহস করে না। তাদের হাত নাকি অনেক লম্বা, তারা এখানকার মানুষ জনের কথায় কোন কর্নপাত করে না। তাদেরকে কিছু বললে আরো ধমক দেয় তার জন্য কেউ সাহস করে কিছু বলে না। আমরা এর থেকে পরিত্রাণ চাই। আমরা চাই এই অবৈধ
মাটি কাটার মহোৎসব বন্ধ হউক ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফখরুল ইসলাম গত মার্চ মাসের প্রথম সপ্তাহে মোবাইলকোর্ট পরিচালনা করে তাদেরকে ৫০০০০ টাকা জরিমানা করেছিলেন তারপর থেকে তারা এখন মরি হয়ে উঠেছেন ।


এ জাতীয় আরো সংবাদ