শিরোনাম :
গোকর্ণ ইউনিয়নের ২০৬ পিস ইয়াবা সহ দুইজনকে গ্রেফতার করা হয়। নাসিরনগরে ৪ সীসা কার্তুজ উদ্ধার  কৃষকের মাঝে বিনামূল্যে বীজও সার বিতরণের উদ্বোধন। উপজেলা চেয়ারম্যান রোমা আক্তারের প্রথম অফিস  আমারে বদলী করতে মন্ত্রী লাগব,এমপি দিয়ে হবে না, বললেন মেডিকেল অফিসার মোহায়মিনুল। নাসিরনগরে যৌতুক না পেয়ে স্ত্রীকে পিটিয়ে মারার অভিযোগ দেবর ও শ্বশুর আটক । কুন্ডা ইউনিয়নের ইউপি সদস্যের বিরুদ্ধে চেয়ারম্যান সহ ১২ সদস্যের অনাস্থা নাসিরনগর সদর পশ্চিমপাড়া প্রবাসীর স্ত্রীর লাশ উদ্ধার। প্রদীপ কুমার রায় উপজেলা পরিষদ নিবার্চন থেকে সরে দাঁড়ালেন। ইভটিজিংয়ের প্রতিবাদ করায় দায়ে প্রাণ গেল এক যুবকের ।
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন

কুলিকুন্ডা গ্রামে শশ্মানঘাটের শুভ উদ্ভোধন

প্রতিনিধির নাম / ১২১৪ বার
আপডেট : শনিবার, ২৭ মে, ২০২৩

মিহির দেব ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার সদর ইউনিয়নের কুলিকুন্ডা গ্রামে শশ্মান ঘাট নির্মাণ কাজের শুভ উদ্ভোধন ২৬ মে (শুক্রবার) বিকাল ৪ ঘটিকায় অনুষ্ঠিত হয়। শ্মশানঘাটের নির্মাণ কাজের উদ্বোধন করেন ০৫ নং নাসিরনগর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পুতুল রানি দাস।

এসময় আরো উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী
ইউপি সদস্য গুলবাহার বেগম, ইউপি সদস্য আজম মৃধা,মিজান মেম্বার,আ. লীগ নেতা মজিদ মিয়া এবং এলাকাবাসী।

বৃহত্তর কুলিকুন্ডা গ্রামে মুসলিম সম্প্রদায়ের পাশাপাশি অনেক হিন্দু সম্প্রদায়ের বসবাস। অথচ হিন্দুদের মৃত্যুর পর সৎকার করার জন্য গ্রামে কোন শশ্মানঘাট নেই। কেউ মারা গেলে নিজের ভিটে বাড়ি বা জমিনে দাহকার্য করা হতো।
গ্রামের হিন্দু সম্প্রদায়ের দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে কুলিকুন্ডা ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য আজম মৃধা একটি সার্বজনীন শশ্মানঘাট প্রতিষ্ঠা করার উদ্যোগ গ্রহণ করেন।তখনি এগিয়ে আসেন কুলিকুন্ডা গ্রামের মাখন ডাক্তার। শশ্মানের জন্য তিনি জমি দান করেন। এভাবেই অবশেষে শশ্মানঘাটের উদ্ভোধনের মাধ্যমে হলো দীর্ঘ প্রতীক্ষার অবসান।
জানা গেছে, মাখন ডাক্তারের দান করা জমিতে বর্তমানে শশ্মান নির্মাণের কার্যক্রম শুরু হয়েছে |
কুলিকুন্ডা শশ্মানঘাট নির্মাণের সার্বিক ব্যবস্থাপনা ও অর্থায়নে রয়েছে নাসিরনগর সদর ইউনিয়ন পরিষদ।


এ জাতীয় আরো সংবাদ