শিরোনাম :
উপজেলা চেয়ারম্যান রোমা আক্তারের প্রথম অফিস  আমারে বদলী করতে মন্ত্রী লাগব,এমপি দিয়ে হবে না, বললেন মেডিকেল অফিসার মোহায়মিনুল। নাসিরনগরে যৌতুক না পেয়ে স্ত্রীকে পিটিয়ে মারার অভিযোগ দেবর ও শ্বশুর আটক । কুন্ডা ইউনিয়নের ইউপি সদস্যের বিরুদ্ধে চেয়ারম্যান সহ ১২ সদস্যের অনাস্থা নাসিরনগর সদর পশ্চিমপাড়া প্রবাসীর স্ত্রীর লাশ উদ্ধার। প্রদীপ কুমার রায় উপজেলা পরিষদ নিবার্চন থেকে সরে দাঁড়ালেন। ইভটিজিংয়ের প্রতিবাদ করায় দায়ে প্রাণ গেল এক যুবকের । নাসিরনগরে এন আর ভবনে কৃষকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল । নাসিরনগরে সেপটি ট্যাংকি থেকে তিনজনের মরদেহ উদ্ধার।  ধান কাটা নিয়ে সংঘর্ষে সরাইল একজন নিহত
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন

ব্রাহ্মণবাড়িয়া -১ আসনে নৌকা পেতে স্বামী-স্ত্রীর লড়াই

প্রতিনিধির নাম / ৩৮২ বার
আপডেট : সোমবার, ২০ নভেম্বর, ২০২৩

মিহির দেব, ব্রাহ্মণবাড়িয়া :ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর ) আসনে নৌকার মনোনয়ন পেতে স্বামী-স্ত্রীর লড়াই। একই আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন স্বামী ও স্ত্রী। কেন্দ্রিয় কৃষকলীগের অর্থ বিষয়ক সম্পাদক মোঃ নাজির মিয়া ও অন্যজন নাসিরনগর উপজেলা আওয়ামীলীগের সহ- সভাপতি রোমা আক্তার।
তারা স্বামী স্ত্রী দুজনই আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সংসদ সদস্য পদে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।
আলহাজ্ব মোহাম্মদ নাজির মিয়া বলেন,স্থানীয় পর্যায়ে ছাত্রলীগের রাজনীতি দিয়ে শুরু করে যুবলীগ, আওয়ামীলীগ করে বর্তমানে দুইবার কেন্দ্রিয় কৃষকলীগের অর্থ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছি। আমার বিগত ৪৩ বছরের রাজনৈতিক জীবনে বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় সকল আন্দলোন সংগ্রামে সক্রিয় অংশগ্রহণ,১/১১ এর সময় নিজস্ব কার্যালয়ে তৎকালীন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক প্রয়াত রাষ্টপতি জিল্লুর রহমান, মতিয়া চৌধুরী, বাংলাদেশ আ.লীগের সাবেক প্রয়াত সাধারন সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম কে নিয়ে নেত্রীর মুক্তির জন্য আলোচনা সভার আয়োজন করি,নেত্রীর নির্দেশে করোনাকালীন সময়ে মানুষের পাশে দাড়িয়ে সাধ্যমত সহযোগীতা করেছি। আমি বিশ্বাস করি, মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা আমাকে ব্রাহ্মণবাড়িয়া-০১ আসনে নৌকার মননোয়ন দিলে আমি বিপুল ভোটে জয়ী হবো।
অন্যদিকে তার সহধর্মিণী রোমা আক্তারের মনোনয়নের বিষয়ে আলহাজ্ব মো. নাজির মিয়া বলেন,কেন্দ্রিয় নেতৃবৃন্দের পরামর্শে রোমা আক্তার প্রার্থী হয়েছে।
তিনি বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী,জননেত্রী শেখ হাসিনা চান রাজনীতিতে নারীরা এগিয়ে আসুক। মাননীয় নেত্রী নিজেও একজন নারী। সেই দিক বিবেচনায় রোমা আক্তার নিজেও প্রার্থী হওয়ার সম্মতি চাইলে আমি তাকে সাধুবাদ জানিয়েছি।
এ বিষয়ে রোমা আক্তার দৈনিক বাংলাদেশ সমাচার কে বলেন,আমার বাবা ছিলেন ৭১ এর রনাঙ্গনের বীরমুক্তিযোদ্ধা, দুর্দিনে নাসিরনগর উপজেলা আ.লীগের সফল সাধারন সম্পাদক ও সাবেক নন্দিত উপজেলা চেয়ারম্যান লে :(অবঃ) গোলাম নূর। ছোটবেলা থেকেই বাবার আদর্শে একটি রাজনৈতিক পরিবেশে বড় হয়েছি
বিয়ের পর স্বামী কেন্দ্রিয় কৃষকলীগের দুইবারের অর্থ সম্পাদক আলহাজ্ব মোঃ নাজির মিয়া দ্বারা অনুপ্রেরনা পেয়েছি।
বঙ্গবন্ধুর আদর্শ ও বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি অবিচল আস্থাশীল প্রয়াত বাবা বীর মুক্তিযোদ্ধা ক্যাপেন (অবঃ) গোলামনূর ও প্রিয় স্বামী কেন্দ্রিয় নেতা আলহাজ্ব মোঃ নাজির মিয়ার অনুপ্রেরনায় অনুপ্রানিত হয়ে বিগত ২০২২ সালের ১৩ সেপ্টেম্বর নাসিরনগরের এক ঐতিহাসিক গণ জাগরনের মাধ্যমে প্রতিকুল অবস্থার মাঝেও উপজেলা আ.লীগের সম্মেলনে আমি সহ – সভাপতি নির্বাচিত হয়েছি। যদি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে দলীয় মননোয়নে মননোনীত করেন তাহলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে ব্রাহ্মণবাড়িয়া-০১ নাসিরনগরবাসির ভাগ্য উন্নয়নে কাজ করবো।
উল্লেখ্য: প্রয়াত মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী এড. মোহাম্মদ ছায়েদুল হক ছিলেন এই আসনের ৫ বারের সফল এমপি। ২০১৮ সালে ওনার মৃত্যুতে আসনটি শূন্য হয়। ওই বছরের ১৩ মার্চের উপনির্বাচন অনুষ্ঠিত হয়। ওই উপনির্বাচনে ও একই বছরের ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করে এমপি নির্বাচিত হন বর্তমান সাংসদ বি এম ফরহাদ হোসেন সংগ্রাম । তিনিও রয়েছেন নৌকার মনোনয়ন প্রত্যাশীর তালিকায়।


এ জাতীয় আরো সংবাদ