শিরোনাম :
উপজেলা চেয়ারম্যান রোমা আক্তারের প্রথম অফিস  আমারে বদলী করতে মন্ত্রী লাগব,এমপি দিয়ে হবে না, বললেন মেডিকেল অফিসার মোহায়মিনুল। নাসিরনগরে যৌতুক না পেয়ে স্ত্রীকে পিটিয়ে মারার অভিযোগ দেবর ও শ্বশুর আটক । কুন্ডা ইউনিয়নের ইউপি সদস্যের বিরুদ্ধে চেয়ারম্যান সহ ১২ সদস্যের অনাস্থা নাসিরনগর সদর পশ্চিমপাড়া প্রবাসীর স্ত্রীর লাশ উদ্ধার। প্রদীপ কুমার রায় উপজেলা পরিষদ নিবার্চন থেকে সরে দাঁড়ালেন। ইভটিজিংয়ের প্রতিবাদ করায় দায়ে প্রাণ গেল এক যুবকের । নাসিরনগরে এন আর ভবনে কৃষকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল । নাসিরনগরে সেপটি ট্যাংকি থেকে তিনজনের মরদেহ উদ্ধার।  ধান কাটা নিয়ে সংঘর্ষে সরাইল একজন নিহত
রবিবার, ২৩ জুন ২০২৪, ১২:৪৭ অপরাহ্ন

ধান কাটা নিয়ে সংঘর্ষে সরাইল একজন নিহত

প্রতিনিধির নাম / ১৩৬ বার
আপডেট : শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

মিহির দেব , ব্রাহ্মণবাড়িয়া ঃব্রাহ্মণবাড়িয়ার শাহজাদাপুরে ধান কাটা নিয়ে সংঘর্ষের ঘটনায় কামাল উদ্দিন (৫৫) নামে একজন নিহত হয়েছেন বলে জানা গেছে। সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছে।

শনিবার (১৩ এপ্রিল) দুপুরে সরাইল উপজেলার শাহাজাদাপুর এলাকায় এই ঘটনা ঘটে। নিহত কামাল উদ্দিন শাহাজাদাপুর এলাকার শাহাদাৎ আলীর ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, একটি জায়গা নিয়ে দুইপক্ষের বিরোধ চলে আসছিল। ওই জায়গায় চাষ করা ফসল (ধান) নিয়ে স্থানীয় রিপন কাউছার, মাসুক ও অপর পক্ষ আফজালের বিরোধ চলে আসছিল। সম্প্রতি সরাইল থানায় বিষয়টি নিষ্পত্তির জন্য ইউপি চেয়ারম্যানসহ উভয় পক্ষ বসে। এই বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় পর্যন্ত গড়ায়। সভায় সিদ্ধান্ত হয় সরকারি জমির ধান দুই পক্ষের কেউ কাটতে পারবেন না। ইউপি চেয়ারম্যানের তত্ত্বাবধানে ধান কাটা হবে।

উভয় পক্ষ প্রশাসনের এই সিদ্ধান্ত মেনে স্বাক্ষর করে যায়। অন্যদিকে সিদ্ধান্ত অমান্য করে ঈদের পরদিন শুক্রবার ভোরে ইউপি সদস্য জুয়েল, নাজমা বেগম, আওয়ামী লীগ নেতা শেখ মুন্না, আজিজ ও ময়েজের নেতৃত্বে দুই শতাধিক লোক দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ওই জমির ধান কেটে নিয়ে যায় ।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ধান উদ্ধার করে জব্দ করে। পরে এক পক্ষকে ধানগুলো দিয়ে দেওয়া হয়।
এরই জের ধরে, শনিবার সকাল থেকে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে কামাল উদ্দিন নামে একজন মাথায় মারাত্মক আঘাত পায়। তাকে উদ্ধার করে সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এই ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩০ জন। আহতদের সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে ।

সরাইল থানার পরিদর্শক (তদন্ত) আ স ম আতিকুর রহমান বলেন , নিহতের মরদেহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা আছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা আছে। মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে।


এ জাতীয় আরো সংবাদ